fbpx

গ্রামীণফোনের ফোর জি সেবার যাত্রা শুরু

diamu gp4g

ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় আজ থেকে ফোর জি সেবা চালু করেছে গ্রামীণফোন। এর মাধ্যমে দেশব্যাপী ফোর জি চালু করার প্রক্রিয়া শুরু হলো।গ্রামীণফোনের প্রধান নির্বাহী (সিইও) মাইকেল ফোলি লাইসেন্স প্রদান অনুষ্ঠানস্থল থেকেই ফেসবুক লাইভের মাধ্যমে  ফোর জি চালুর ঘোষণা দেন। অন্যদিকে প্রতিষ্ঠানটির ডেপুটি সিইও ইয়াসি আজমান জিপি হাউজে কর্মীদের নিয়ে ফোর জি উদ্বোধন উদযাপন করেন। গ্রামীণফোনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে ঢাকার বসুন্ধরা, বারিধারা, এবং গুলশান এলাকাসহ চট্টগ্রামের দামপাড়া, খুলশী এবং নাসিরাবাদে ফোর জি সেবা চালু হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে ঢাকা ও চট্টগ্রামের আরো এলাকা ফোর জি সেবার আওতায় আসবে। বেশিরভাগ বিভাগীয় শহরে অচিরেই ফোর জি চালু হবে। প্রতিষ্ঠানটি থ্রি জির ক্ষেত্রে যেমন করেছিল এবারেও একই রকম দ্রুতগতিতে ফোর জি বিস্তার করা হবে। আগামী ছয় মাসের মধ্যেই সব জেলা শহরে ফোর জি পৌঁছে যাবে।গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, ‘আজ বাংলাদেশের সবার জন্য একটি গর্বের দিন এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। আমরা  গ্রাহকদের সেরা ফোর জি সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আমাদের ফোর জি রোলআউট পরিকল্পনা তা নিশ্চিত করবে।’এ ছাড়া মাইকেল বাংলাদেশে ফোর জি বাস্তবে রূপ দেওয়ার জন্য কঠোর পরিশ্রম করায়  বাংলাদেশ সরকার, টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) ধন্যবাদ জানান।

এর আগে গ্রামীণফোনকে ফোর জি পরিচালনার লাইসেন্স দেওয়া হয়। সম্প্রতি প্রতিষ্ঠানটি এক হাজার ৮০০ ব্যান্ড ৫ মেগাহার্জ বেতার তরঙ্গ কেনার ফলে ফোর জি/এলটিই বিস্তারের জন্য সবচেয়ে কাঙ্ক্ষিত ব্যান্ডে সর্বাধিক স্পেকট্রাম হাতে পেয়েছে। এই নতুন স্পেকট্রাম এবং বিদ্যমান স্পেকট্রামে প্রযুক্তি নিরপেক্ষতা গ্রামীণফোনকে সেরা ফোর জি সেবা দেওয়ার ক্ষেত্রে একটি শক্ত অবস্থানে পৌঁছে দিয়েছে। প্রযুক্তি নিরপেক্ষতার ফলে গ্রামীণফোন তার ৯০০, এক হাজার ৮০০ এবং দুই হাজার ১০০ মেগাহার্জ ব্যান্ডের স্পেকট্রামে আরো দক্ষতার সাথে ভয়েস ও ডাটা সেবা দিতে পারবে।ফোর জি বিস্তারের সঙ্গে সঙ্গে নেটওয়ার্কের আধুনিকায়নের ফলে গ্রাহকরা এইচডি ভিডিও, লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল আর দ্রুতগতির ডাউনলোড উপভোগ করতে পারবেন।গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান বলেন, ‘বাংলাদেশে ফোর জি সেবা চালু করতে পেরে আনন্দিত। আমরা বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে গ্রাহকদের কাছে সুলভে এই সেবা পৌঁছে দিতে কাজ করছি এবং গতকাল দুটি কো-ব্র্যান্ডেড ফোর জি হ্যান্ডসেট চালু করার মাধ্যমে তার বাস্তবায়ন শুরু হয়েছে। গ্রাহকদের  সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয়গুলোর সাথে সংযুক্ত রাখতে  এবং দেশের সেরা ফোর জি সেবা দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

তথ্য সূত্রঃ এনটিভি অনলাইন।

Posted In: Diamu Blog

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Diamu.com.bd uses cookies to offer you a better browsing experience. By browsing our website, you agree to our use of cookies.