সনি এবং হোন্ডা একসাথে পরিকল্পনা

সনি-এবং-হোন্ডা-একসাথে-পরিকল্পনা

সনি এবং হোন্ডা একসাথে পরিকল্পনা

Sony এবং Honda একসাথে বৈদ্যুতিক যানবাহন ডিজাইন এবং বিক্রি করার জন্য একটি নতুন কোম্পানি গঠনের পরিকল্পনা করছে। উদ্যোগটি এখনও চূড়ান্ত করা হয়নি, তবে দুটি সংস্থা একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে যা তাদের উদ্দেশ্য বলে। 2025 সালের জন্য পরিকল্পনা করা প্রথম ইভি মডেলের বিক্রয়ের সাথে এই বছর এখনও নামহীন নতুন কোম্পানি গঠন করা হবে বলে আশা করা হচ্ছে।

Honda প্রথম মডেল তৈরি করবে, নতুন কোম্পানি গাড়ির নকশা, বিকাশ এবং বিক্রয় হস্তান্তর করবে এবং সনি একটি গতিশীল পরিষেবা প্ল্যাটফর্ম তৈরি করবে। ইমেজ সেন্সর, টেলিকমিউনিকেশন এবং বিনোদনে সোনির সক্ষমতার সাথে গাড়ি তৈরি এবং বিপণনে Honda-এর দক্ষতাকে একত্রিত করার জন্য এই অংশীদারিত্বের উদ্দেশ্য।

Sony এর উদ্দেশ্য হল “সৃজনশীলতা এবং প্রযুক্তির শক্তির মাধ্যমে বিশ্বকে আবেগ দিয়ে পূর্ণ করা,” Sony CEO কেনিচিরো ইয়োশিদা একটি বিবৃতিতে বলেছেন। “Honda-এর সাথে এই জোটের মাধ্যমে, যেটি বহু বছর ধরে অটোমোবাইল শিল্পে ব্যাপক বৈশ্বিক অভিজ্ঞতা এবং অর্জন সঞ্চয় করেছে এবং এই ক্ষেত্রে বৈপ্লবিক অগ্রগতি অব্যাহত রেখেছে, আমরা ‘মোবিলিটি স্পেসকে একটি আবেগময় করে তুলতে’ আমাদের দৃষ্টিভঙ্গি গড়ে তুলতে চাই। এবং নিরাপত্তা, বিনোদন এবং অভিযোজনযোগ্যতাকে কেন্দ্র করে চলাফেরার বিবর্তনে অবদান রাখে।”

সনি-এবং-হোন্ডা-একসাথে-পরিকল্পনা-2-1-scaled

হোন্ডা সিইও তোশিহিরো মাইবে বলেছেন, “নতুন কোম্পানির লক্ষ্য থাকবে বিশ্বব্যাপী উদ্ভাবন, বিবর্তন এবং গতিশীলতার সম্প্রসারণের ক্ষেত্রে অগ্রভাগে দাঁড়ানো, গ্রাহকদের প্রত্যাশা ও কল্পনাকে ছাড়িয়ে যাওয়া মূল্য তৈরি করার জন্য একটি বিস্তৃত এবং উচ্চাভিলাষী পদ্ধতি গ্রহণ করে। “আমরা Honda-এর অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করে এবং উভয় কোম্পানির প্রযুক্তিগত সম্পদগুলিকে সারিবদ্ধ করার সময় পরিবেশ ও নিরাপত্তার বিষয়ে জানার মাধ্যমে তা করব৷ যদিও Sony এবং Honda কোম্পানী যারা অনেক ঐতিহাসিক এবং সাংস্কৃতিক মিল শেয়ার করে, আমাদের প্রযুক্তিগত দক্ষতার ক্ষেত্রগুলি খুব আলাদা। অতএব, আমি বিশ্বাস করি এই জোট যা আমাদের দুই কোম্পানির শক্তিকে একত্রিত করে গতিশীলতার ভবিষ্যতের জন্য দারুণ সম্ভাবনার প্রস্তাব দেয়।”

সনি কিছুক্ষণের জন্য স্বয়ংচালিত জগতে প্রবেশের তার অভিপ্রায়ের ইঙ্গিত দিয়েছে, তবে এটি বাণিজ্যিক শিল্পে তার প্রথম কংক্রিট পদক্ষেপকে চিহ্নিত করে। CES 2020-এ, Sony Vision-S নামে একটি বৈদ্যুতিক ধারণার গাড়ি দেখায় এবং CES 2022-এ Vision-S 02-এর সাথে এটি অনুসরণ করে। সেই সময়ে Sony 2022 সালের বসন্তের মধ্যে Sony Mobility নামে একটি অপারেটিং কোম্পানি প্রতিষ্ঠার পরিকল্পনা ঘোষণা করেছিল। ; এটা মনে হবে যে নতুন হোন্ডা অংশীদারিত্ব সেই ধারণাটিকে বাদ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Diamu.com.bd uses cookies to offer you a better browsing experience. By browsing our website, you agree to our use of cookies.