জার্মান গিগাফ্যাক্টরির জন্য অনুমোদন টেসলা

জার্মান-গিগাফ্যাক্টরির-জন্য-অনুমোদন-টেসলা-1-1-scaled

জার্মান গিগাফ্যাক্টরির জন্য অনুমোদন টেসলা

জার্মানিতে টেসলার গিগাফ্যাক্টরি শুক্রবার স্থানীয় আধিকারিকদের কাছ থেকে অনুমোদন পেয়েছে, তবে প্ল্যান্টটি যানবাহন উত্পাদন শুরু করার আগে সংস্থাটিকে এখনও বেশ কয়েকটি প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।

কারখানার নির্দেশিকা, যা প্রায় সম্পূর্ণ, এলাকার পরিবেশবাদী গোষ্ঠীগুলির অভিযোগের কারণে বেশ কয়েকবার বিলম্বিত হয়েছিল যারা কারখানার জল ব্যবহার এবং বন্যপ্রাণীর সম্ভাব্য ব্যাঘাতের প্রতিবাদ করেছিল। টেসলার সিইও ইলন মাস্ক বলেছেন যে গিগাফ্যাক্টরি “তুলনামূলকভাবে সামান্য” জল ব্যবহার করবে এবং যুক্তি দিয়েছে যে উদ্ভিদের নির্মাণের আগে যে জঙ্গলটি পরিষ্কার করা হয়েছিল তা “প্রাকৃতিক বন নয়” কারণ এটি শুধুমাত্র কার্ডবোর্ড তৈরির জন্য লাগানো হয়েছিল।

মুস্ক প্রথম 2019 সালে ঘোষণা করেছিলেন যে টেসলা তার ইউরোপীয় গিগাফ্যাক্টরি সনাক্ত করবে — যে তিনি একটি “মেশিন তৈরি করে যা মেশিন” বলে ডাকে — জার্মানিতে। কোম্পানিটি বলেছে যে এটি জার্মানিতে বছরে গাড়ি উত্পাদন করার লক্ষ্য রাখে এবং প্ল্যান্টে 12,000 কর্মী রয়েছে৷ দ্য নিউ ইয়র্ক টাইমসের মতে, প্ল্যান্টটি ইতিমধ্যেই গাড়ির প্রোটোটাইপগুলি একত্রিত করছে, তবে এটি কখন সেখানে তার বৈদ্যুতিক যানবাহন নির্মাণ শুরু করবে তা এখনও অজানা।

জার্মান-গিগাফ্যাক্টরির-জন্য-অনুমোদন-টেসলা-1-scaled.jp

টেসলার পরবর্তী চ্যালেঞ্জ হবে যত তাড়াতাড়ি সম্ভব উৎপাদন বৃদ্ধি করা, যা অক্টোবরে সাইটে একটি মেলায় মাস্ক বলেছিলেন যে কারখানা তৈরির চেয়ে বেশি সময় লাগবে।

স্থানীয় পরিবেশগত গোষ্ঠীগুলি দীর্ঘদিন ধরে আশঙ্কা করে আসছে যে উদ্ভিদটি স্থানীয় আবাসস্থলকে নেতিবাচকভাবে প্রভাবিত করবে। অসংখ্য জনসাধারণের পরামর্শ, প্রাথমিকভাবে সেই দিকটির উপর দৃষ্টি নিবদ্ধ করে, প্রক্রিয়াটিকে বিলম্বিত করেছিল, মাস্ক জার্মান আমলাতন্ত্রের উপর একাধিক অনুষ্ঠানে বিরক্তি প্রকাশ করেছিলেন।

কারখানা, যা টেসলা প্রাক-অনুমোদন পারমিটের অধীনে নির্মাণ শুরু করেছে, তাতে একটি ব্যাটারি প্ল্যান্টও অন্তর্ভুক্ত থাকবে যা প্রতি বছর 50 গিগাওয়াট ঘন্টা (GWh) এর বেশি উত্পাদন করতে সক্ষম – ইউরোপীয় প্রতিযোগীদের ছাড়িয়ে যাবে।

শুধুমাত্র তখনই টেসলা তার দীর্ঘ প্রতীক্ষিত অপারেটিং পারমিট পাবে এবং প্রকৃতপক্ষে 500,000 ব্যাটারি চালিত যানবাহন তৈরি করতে শুরু করবে যা প্রতি বছর গ্রুয়েনহাইডের ছোট সম্প্রদায়ে অবস্থিত নতুন প্ল্যান্টে তৈরি করতে চায়।

সাইটে উত্পাদিত গাড়ির জন্য ব্যাটারি প্রাথমিকভাবে চীন থেকে আসবে, মাস্ক বলেছেন, তবে তিনি আগামী বছরের শেষ নাগাদ জার্মান ব্যাটারি প্ল্যান্টে পরিমাণে উত্পাদন করতে চান এবং তিনি আশাবাদী তিনি পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Diamu.com.bd uses cookies to offer you a better browsing experience. By browsing our website, you agree to our use of cookies.